পল্লী বিদ্যুৎ সমিতির ২০ জন জিএম, ডিজিএম, এবং এজিএমকে চাকরি থেকে অবসানের প্রতিবাদে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। সেই সঙ্গে দুই দফা দাবি আদায় না হলে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করে ঢাকা অভিমুখে লংমার্চের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে সমিতির ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারীর পক্ষে বৈষ্যমবিরোধী আন্দোলনের সমন্বয়করা জানান, তাদের দুই দফা দাবি পূরণ না হলে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করে ঢাকা অভিমুখে লংমার্চ করবেন তারা।

মিথ্যা মামলা এবং চাকরি থেকে অবসানের আদেশের প্রতিবাদে ইতোমধ্যে দেশের ১২টি পল্লী বিদ্যুৎ সমিতিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর আগে, বুধবার (১৬ অক্টোবর) বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) শৃঙ্খলাভঙ্গ এবং নির্দেশনা অবজ্ঞার অভিযোগে ২০ জন কর্মকর্তাকে চাকরি থেকে অবসানের আদেশ দেয়। পাশাপাশি ১০ কর্মকর্তার বিরুদ্ধে মামলাও করা হয়েছে।

সমিতির সমন্বয়করা জানান, ২৪ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহার এবং চাকরিচ্যুতির আদেশ বাতিল করা না হলে, ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে ‘কমপ্লিট শাটডাউন’ ও ঢাকা অভিমুখে লংমার্চ কর্মসূচি শুরু হবে। তারা আরইবি চেয়ারম্যানের অপসারণের দাবিও জানান এবং আরইবির বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতিকে অস্থিতিশীল করার মিথ্যা তথ্য উপস্থাপনের অভিযোগ তোলেন।